ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অবরোধে যাত্রীর চাপ বেড়েছে ট্রেনে

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২৩, ১৩:০০

বিএনপিসহ ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা টানা অবরোধ কর্মসূচির দিনেও স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল। এ অবরোধকে কেন্দ্র করে অনেক জায়গায় পোড়ানো হচ্ছে যাত্রীবাহী বাস। তাই বাসে যাতায়াত নিরাপদ মনে করছেন না অনেকে। নিরাপদে যাতায়াতের জন্য বেছে নিচ্ছেন ট্রেনকেই। কোনো কোনো ট্রেনে যুক্ত করতে হচ্ছে অতিরিক্ত বগিও।

সরেজমিনে সোমবার (১৩ নভেম্বর) রেলওয়ে স্টেশনে দেখা গেছে, স্বাভাবিক যাতায়াতের চেয়ে বর্তমানে বেশি মানুষ ট্রেন ব্যবহার করছেন। বিশেষ করে জয়দেবপুর ও নারায়ণগঞ্জ রুটের যাত্রীদের যেন ট্রেনই একমাত্র ভরসা। প্রতিটি ট্রেন ভরে মানুষে আসছেন ঢাকা স্টেশনে। এ ছাড়া আন্তঃনগর ট্রেনগুলোতেও যাত্রীর চাপ কিছুটা বাড়তি রয়েছে।

নারায়ণগঞ্জ থেকে আসা মমিনুল হক বলেন, নারায়ণগঞ্জ থেকে ঢাকায় ট্রেনে আসাটাই সবসময় সহজ। তারপরও যারা বাসে আসতেন তারা বর্তমান সময়ে ট্রেনেই আসছেন। কারণ, একটু পরপরই কোথাও না কোথাও বাসে আগুন লাগার খবর পাওয়া যাচ্ছে। বর্তমান সময়টায় চলাফেরা করতে সবসময় সর্তক থাকতে হবে।

জয়দেবপুর থেকে আসা মোর্শেদা চমক বলেন, গাজীপুরে মা-বাবার সঙ্গে থাকি। কাজের সুবাদে সপ্তাহে ৫ দিন ঢাকায় আসতে হয়। দীর্ঘ সময় ট্রেনেই যাতায়াত করি। রাজনৈতিক অস্থিরতায় কিছুটা ভয় হয়। তবুও চলাচল করছি। ট্রেনে অন্যান্য সময়ের তুলনায় অনেক মানুষ ছিল।

যমুনা এক্সপ্রেস ট্রেনে সরিষাবাড়ী থেকে আসা হোসাইন সাক্ষর বলেন, অবরোধে সবাই ট্রেনকে নিরাপদ মনে করে। আজ সপ্তাহের মাঝামাঝি সময়ে এসেও দেখলাম ট্রেনে ভিড় ছিল। যা অন্যান্য সময়ে থাকে না। সরিষাবাড়ী থেকে টিকিট কাটতেও অনেকটা বেগ পেতে হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, দেশে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। সকাল থেকে এখন পর্যন্ত সবকটি ট্রেন সময় মতো ছেড়ে গেছে। অন্যান্য সময়ের তুলনায় ট্রেনের যাত্রীর চাপ বেশি আছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ