ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফিলিস্তিনে ৫০০ কেজি শুকনো খাবার পাঠাচ্ছে বাংলাদেশ

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২৩, ১৮:৪৫
ফিলিস্তিনের রাষ্ট্রদূতের হাতে প্রতীকী খাবার তুলে দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি- সংগৃহীত

ফিলিস্তিনে প্রাথমিকভাবে ৫০০ কেজি শুকনো খাবার পাঠাচ্ছে বাংলাদেশ। মিসরের রাফা ক্রসিং দিয়ে এই সহায়তা পাঠানো হবে বলে জানানো হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের হাতে প্রতীকী এ খাবার তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এ সময় ইউসুফ এস ওয়াই বলেন, ‘এই সাহায্য নির্দেশ করে ফিলিস্তিনিরা একা নয়। আমরা ন্যায়বিচার ও মুক্তির জন্য লড়ছি। বাংলাদেশ আমাদের সাহস দিয়েছে। আমরা সংগ্রামের শক্তি ও সাহস পাচ্ছি।’

রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশ থেকে প্রায় ৪ হাজার মাইল দূরে ফিলিস্তিন। তবুও আপনারা আমাদের প্রতিবেশি। আপনারা যখন ফিলিস্তিনির পক্ষে জোরে চিৎকার করেন। সেই আওয়াজ আমাদের কাছে পৌঁছায়।’

তিনি বলেন, আমাদের সন্তানদের হত্যা করা হচ্ছে, পরিবারের সদস্যদের মেরে ফেলা হচ্ছে। সেই গল্পগুলো সঠিকভাবে আসে না। যেখানে পশ্চিমারা ইসরাইলের পক্ষ নিচ্ছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিয়েছেন।

আমরা শেখ হাসিনার প্রতি গর্বিত। তিনি তার অনুভূতি অবস্থান এবং তার ভালোবাসা ফিলিস্তিনের জন্য প্রদর্শন করেন, এ জন্যে আমরা তার কাছে চিরকৃতজ্ঞ।

এ সময় আব্দুল মোমেন বলেন, ফিলিস্তিনে যা চলছে তা কোনো যুদ্ধ না, তা গণহত্যা। সেখানে শিশু গণহত্যা হচ্ছে। গণহত্যার কথাগুলো সঠিকভাবে আসতে হবে। এখন যেই খাবার দেয়া হলো তা পরবর্তিতে আরও দরকারি জিনিসসহ পাঠানো হবে বলেও জানান তিনি।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ