ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আওয়ামী লীগের পক্ষে ভোট চাইলেন মেয়র আতিক

প্রকাশনার সময়: ২১ অক্টোবর ২০২৩, ২১:০৬ | আপডেট: ২১ অক্টোবর ২০২৩, ২১:০৮
ছবি- সংগৃহীত

অসাম্প্রদায়িক চেতনাকে বাঁচিয়ে রাখতে আবারও আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২১ অক্টোবর) বিকেলে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ মাঠে গারো সম্প্রদায়ের উৎসব 'ঢাকা ওয়ানগালা ২০২৩' উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সকল সম্প্রদায়ের মানুষের পাশে থাকেন। সবাইকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণ দেশ গঠনে তার বিকল্প নেই। তাই অসাম্প্রদায়িক চেতনাকে বাঁচিয়ে রাখতে আবারও আওয়ামী লীগের পক্ষে ভোট চাইলেন তিনি।

সকল ধর্ম ও সম্প্রদায়ের অনুষ্ঠান আয়োজনে ডিএনসিসি সবসময় পাশে থাকবে এ কথা জানিয়ে উত্তরের মেয়র বলেন, 'বনানী পার্কের মাঠে দুর্গা পূজা হচ্ছে, বনানী বিদ্যানিকেতন স্কুল মাঠে ওয়ানগালা উৎসব হচ্ছে। এটাই তো চাই আমরা, এটাই তো অসাম্প্রদায়িক বাংলাদেশ। আমরা তো এমন দেশই চাই, এমন শহর চাই; যেখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করবে। বঙ্গবন্ধুর নির্দেশনা ছিল ধর্ম যার যার, উৎসব সবার। সকল ধর্ম ও সম্প্রদায়ের অনুষ্ঠান আয়োজনে ডিএনসিসি সবসময় পাশে থাকবে।'

এসময় গারো সম্প্রদায়ের উদ্দেশ্যে তিনি বলেন, 'ডিএনসিসির হলরুমে গারোদের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে কোনো রকম বিল দিতে হবে না। অনুষ্ঠান করবেন সেখানে এসি ভাড়া দিতে হবে না, হল ভাড়া দিতে হবে না। ডিএনসিসির দরজা আপনাদের জন্য সারাক্ষণ খোলা আছে।'

দীপঙ্কর রিচিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত। অনুষ্ঠানে অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক খুরশিদ আলম, ডিএনসিসির ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জাকির হোসেনসহ আরও অনেকে।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ