ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রূপপুরে পৌঁছাল ইউরেনিয়ামের চতুর্থ চালান

প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২৩, ১২:৩৯ | আপডেট: ২০ অক্টোবর ২০২৩, ১২:৪২
ফাইল ছবি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের উৎপাদনের জন্য ইউরেনিয়ামের চতুর্থ ঢাকা থেকে ঈশ্বরদীর পারমাণবিক প্রকল্পে পৌঁছেছে ৷

শুক্রবার (২০ অক্টোবর) সকাল ৯টা ৩৫ মিনিটে ইউরেনিয়াম বহনকারী গাড়িটি রূপপুর পারমাণবিক প্রকল্পে প্রবেশ করে। বিষয়টি নিশ্চিত করে পাকশী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসীস কুমার স্যানাল বলেন, সর্বোচ্চ নিরাপত্তার মধ্যদিয়ে ইউরেনিয়ামের চতুর্থ চালান সড়কপথে রূপপুরে আনা হয়েছে। সড়কপথে ইউরেনিয়ামের চালানবাহী গাড়ি বহর আসার সময় ভোর ৫ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ঢাকা থেকে প্রকল্প এলাকা রূপপুর পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। ইউরেনিয়ামের চালান প্রকল্পের মধ্যে প্রবেশ করলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাশিয়া থেকে ইউরেনিয়াম চতুর্থ চালান বিশেষ বিমানে ঢাকায় পৌঁছায়। পর্যায়ক্রমে আরও তিনটি চালান দেশে আসার কথা রয়েছে।

এর আগে ইউরেনিয়ামের প্রথম প্রথম চালান দেশে আসে গত ২৮ সেপ্টেম্বর আর রূপপুর পারমানবিক প্রকল্পে পৌঁছায় ২৯ সেপ্টেম্বর। দ্বিতীয় চালান আসে ৫ অক্টোবর আর তা পৌঁছায় ৬ অক্টোবর। তৃতীয় চালান দেশে আসে ১১ অক্টোবর আর তা পৌঁছায় ১২ অক্টোবর।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ