ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ আছে : ইসি সচিব

প্রকাশনার সময়: ১৭ অক্টোবর ২০২৩, ১৪:৪৯

আমাদের দৃষ্টিতে বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ আছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সামাজিক সংগঠন সম্প্রীতির বাংলাদেশের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সংখ্যালঘুরা ভোটে সহিংসতার আশঙ্কা কেন করছে? এমন প্রশ্নের জবাবে মো. জাহাংগীর আলম বলেন, এটা যারা আশঙ্কা করছে তারাই বলতে পারবে। আমাদের পক্ষ থেকে স্পষ্ট করে বলা হচ্ছে যে, বর্তমানে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি কমিশনের দৃষ্টিতে শান্তিপূর্ণ আছে। এখন পর্যন্ত উদ্বিগ্ন হওয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি বলেও কমিশন মনে করছে। পরবর্তী সময়ে কোনো পরিস্থিতির যদি উদ্ভব হয় তবে অবশ্যই কমিশন আইনগতভাবে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।

তিনি বলেন, সম্প্রীতির বাংলাদেশ সংগঠন আমাদের কাছে মোট চারটি প্রস্তাবনা রেখেছে। চারটি প্রস্তাবনার বিষয়ে কমিশন তাদের আশস্ত করেছে যে, সেসব প্রস্তাবনার বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বৈঠকে সম্প্রীতির বাংলাদেশের সভাপতি পীযূষ বন্দ্যোপাধ্যায়সহ ১৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। ইসির পক্ষ থেকে কয়েকজন কমিশনার এবং ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে অংশ নেন।

এ সময় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিরা যেন অংশ নিতে না পারে, সেই উদ্যোগ নিতে ইসির কাছে দাবি জানায় সংগঠনটি। এ ছাড়া ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বানও জানান সংগঠনটির নেতারা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ