ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘ইসরায়েল নিপাত যাক’ স্লোগানে মুখরিত জাতীয় মসজিদ

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২৩, ১৫:৫৩ | আপডেট: ১৪ অক্টোবর ২০২৩, ১৬:০৭
ছবি- সংগৃহীত

ফিলিস্তিনের মুসলিমদের ওপর দখলদার ইসরায়েলিদের আগ্রাসন বন্ধ ও নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে রাজধানীর জাতীয় মসজিদ এলাকায় বিক্ষোভ সমাবেশে করেছেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশে করে তারা।

বিক্ষোভ সমাবেশে দেখা গেছে, ফিলিস্তিনের মুসলিমদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বায়তুল মোকাররম এলাকায় জড়ো হয়েছেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। যুবক থেকে বৃদ্ধ সকলের হাতে হাতে ফিলিস্তিনের জাতীয় পতাকা আর কপালে পবিত্র কালিমার পতাকায় ছেয়ে গেছে পুরো বায়তুল মোকাররম-পল্টন এলাকা।

সমাবেশে বিক্ষোভকারীরা ‘অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’, ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবর’, ‘ফিলিস্তিন ফিলিস্তিন, জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘নিপাত যাক নিপাত যাক, ইসরায়েল নিপাত যাক’, ‘জেগেছে জেগেছে, বিশ্ব মুসলিম জেগেছে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

সমাবেশে দেশের বিভিন্ন মাদ্রাসা থেকে আগত হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন প্লাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন। এসব প্লাকার্ডে ‘ব্রেক ডাউন ইসরায়েল’, ‘রক্তের বদলা রক্ত’, ‘প্যালেস্টাইন উইল বি ফ্রি’ লেখা রয়েছে।

বিক্ষোভ সমাবেশে হেফাজতের নেতারা বলেন, ইসলামের ওপর যখনই কোনো আঘাত এসেছে, তখনই হেফাজতে ইসলাম প্রতিবাদ করেছে। ইসরায়েল ফিলিস্তিনের বাসিন্দাদের ওপর যে বর্বরতা চালাচ্ছে আমরা তার ধিক্কার জানাচ্ছি। আমরা বাংলাদেশের সরকার প্রধানকে আহ্বান জানাচ্ছি ফিলিস্তিনের সাথে সংহতি প্রকাশ করে ইমানি দায়িত্ব পালন করবেন।

নায়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ