ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তিনদলের সঙ্গে আজ বসবে যুক্তরাষ্ট্রের নির্বাচন পর্যবেক্ষক দল

প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২৩, ০৮:৪৯

দেশের বড় তিন রাজনৈতিক দলের সঙ্গে আজ বৈঠকে বসছে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল। দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সঙ্গে দলটির এই বৈঠক আজ।

সোমবার (৯ অক্টোবর) ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বনানীর হোটেল শেরাটনে, বিএনপির সঙ্গে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এবং জাতীয় পার্টির সঙ্গে হোটেল ওয়েস্টিনে বৈঠক করার কথা রয়েছে প্রতিনিধি দলটির।

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে পূর্ণাঙ্গ পর্যবেক্ষক মিশন পাঠানোর বিষয়ে মূল্যায়ন করতে ঢাকা সফরে এসেছে যুক্তরাষ্ট্রের প্রাক্-নির্বাচন পর্যবেক্ষণ মিশনের প্রতিনিধি দলটি।

জানা গেছে, সকাল সাড়ে ১০টায় বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক করবে প্রতিনিধি দলটি। এরপর বেলা ১১টায় বনানীতে অবস্থিত হোটেল শেরাটনে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাদের।

বিকেল তিনটায় জাতীয় পার্টির নেতাদের সঙ্গে বৈঠকে বসতে মার্কিন প্রতিনিধিদল।

ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট (এনডিআই) ও ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) সমন্বয়ে গঠিত প্রাক্‌-নির্বাচন সমীক্ষা মিশনের প্রতিনিধিরা ৭ অক্টোবর বাংলাদেশে এসেছেন।

রাজনৈতিক দলের পাশাপাশি নির্বাচন কমিশন, পররাষ্ট্র মন্ত্রণালয়, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান, নাগরিক সমাজের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন তারা।

এছাড়া বাংলাদেশের স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম প্রতিষ্ঠান এবং বাংলাদেশে কাজ করা বিদেশি দূতাবাস ও হাইকমিশনগুলোর প্রতিনিধিদের সঙ্গেও আলোচনা করার কথা রয়েছে প্রতিনিধি দলটির।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ