ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনে কাজ করছে র‌্যাব

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৩, ১৪:৩১

সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত একটি সমাজ গঠনে কাজ করে যাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, দেখুন আপনারা যে ভিসানীতি বা স্যাংশনের কথা বলছেন সেটা ২০২১ সালের ডিসেম্বরে। আমাদের কয়েকজন কর্মকর্তা ও র‌্যাবের বিরুদ্ধে স্যাংশন দেওয়া হয়েছিল। যেটা এখনো বলবৎ আছে। ফলে এই বিষয়টি আমাদের কাছে নতুন না। আমরা মনে করি, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত একটি সমাজ গঠনে কাজ করে যাচ্ছি এবং আমরা কিন্তু আমাদের কাজ সেইভাবেই করে যাচ্ছি।

স্যাংশন বা ভিসানীতি এটি একটি সুনির্দিষ্ট দেশের ব্যাপার জানিয়ে তিনি আরও বলেন, এটা তাদের বিবেচনা, তাদের বিষয়। এখানে আমরা আমাদের দায়িত্ব পালন করছি। এখনো ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন এবং জামায়াতুল হিন্দাল আল শারকিয়ার মতো একটি জঙ্গি সংগঠনের গোড়া থেকে উপড়ে ফেলা- এই কাজগুলো কিন্তু থেমে নেই।

এক প্রশ্নের জবাবে র‌্যাব কর্মকর্তা বলেন, আমাদের ব্যাটালিয়নগুলোকে এলাকাভিত্তিক সন্ত্রাসীদের তালিকা করতে বলেছি। যারা বড় বড় সন্ত্রাসী আছেন, এর মধ্যে কারা ভেতরে আর কারা বাইরে আছেন, তাদেরও নাম থাকবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ