ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

ব্যাটারিচালিত রিকশা-ইজিবাইক বন্ধে কঠোর হতে হবে

প্রকাশনার সময়: ২২ জুন ২০২১, ১৯:৩৮
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা শহরে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক বন্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও দুই সিটি কর্পোরেশনকে কঠোর হতে হবে।

মঙ্গলবার অনুষ্ঠিত ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভার সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, সমন্বয়হীনভাবে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় সড়ক খনন করা যাবে না। সারা বিশ্বকে বাংলাদেশের উন্নয়ন-অর্জনে শেখ হাসিনা তাক লাগিয়ে দিয়েছেন। ঢাকা শহর কেনো পিছিয়ে থাকবে? এ বিষয়ে ঢাকার দুই মেয়রকে প্রয়োজনীয় সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

এছাড়া ডিটিসিএ প্রদত্ত বহুতল ভবনের জন্য ট্রাফিক ক্লিয়ারেন্স ছাড়পত্র গ্রহণের বিষয়টি আইনগত বিধি-বিধানের আওতায় রাজউকের সঙ্গে আলোচনা করে নিষ্পত্তি করার কথাও বলেন সেতুমন্ত্রী।

বিএনপি দেশে স্থিতিশীলতা চায় না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা চায় দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে। আন্দোলনের নামে জনগণ ও রাষ্ট্রের সম্পদ নষ্ট করাই তাদের রাজনীতি।

জনগণের প্রতি রাজনৈতিক দল হিসেবে যে দায়িত্বশীলতা রয়েছে তা পালনে বিএনপি অনেক আগেই ব্যর্থ হয়েছে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার উদারতা দেখে ভাববেন না এটা আমাদের দুর্বলতা। আওয়ামী লীগ জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করে বলেই জনগণের প্রতি আস্থাশীল।

নয়া শতাব্দী/আরআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ