ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পাসপোর্ট-ভিসা ছাড়া বিমানে ওঠা সেই শিশু এখন শিকলবন্দি

প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:২০
ছবি- সংগৃহীত

পাসপোর্ট-ভিসা, বোর্ডিং পাস ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েতগামী বিমানে উঠে আলোচনায় আসা শিশু জুনায়েদ মোল্লাকে (১২) বাড়িতে শিকলবন্দি করে রাখা হয়েছে। এর আগেও কাউকে কোনকিছু না বলে চলে যাওয়ায় তাকে ঘরে তালাবদ্ধ করে রাখা হতো। ৪ দিন আগে দাদিকে মাদরাসায় যাওয়ার ওয়াদা করে বের হয়ে ঢাকায় গিয়ে নিরাপত্তা কর্মীদের চোখ ফাঁকি দিয়ে উঠে পড়ে বিমানে।

এদিকে বাড়ি ফিরলে জুনায়েদকে একনজর দেখতে বাড়িতে ভিড় করছেন এলাকাবাসী। এ ঘটনায় দেশব্যাপী শুরু হয় আলোচনা-সমালোচনা।

জুনায়েদের বাড়িতে গিয়ে দেখা যায়, একটি রুমের মধ্যে খাটের ওপর বসে রয়েছে জুনায়েদ। পায়ে শিকল পরিয়ে ঘরের খুঁটির সঙ্গে তালাবদ্ধ করে রাখা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বলা হয়, জুনায়েদের চাচা ঘটনাস্থলে গিয়ে তাকে বাড়িতে নিয়ে আসে। সেখানেও এসে পালিয়ে যায় সে। পরে খুঁজে বের করে পায়ে শিকল দিয়ে তালাবদ্ধ করে রাখা হয়েছে।

জানা গেছে, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের পারইহাটি গ্রামের সবজি ব্যবসায়ী ইমরান মোল্লার প্রথম পক্ষের ছেলে জুনায়েদ মোল্লা। মা অন্যত্র চলে যাওয়ার পর সৎ মায়ের কাছে বড় হতে থাকে সে। ভর্তি করে দেওয়া হয় উজানী হাফিজিয়া মাদরাসায়। এখন ওই মাদরাসার পঞ্চম শ্রেণিতে পড়ে জুনায়েদ। তবে বিভিন্ন সময় বাড়ির কাউকে না বলে বাইরে চলে যায় সে।

জুনায়েদের ছোট চাচা ইউসুফ মোল্লা জানান, তার ভাতিজা খুবই দুরন্ত। তাকে হাফেজিয়া মাদরাসায় ভর্তি করা হয়েছিল। সেখান থেকে সে বারবার পালিয়ে আসে বলে তাকে বাড়ির পাশে আলিয়া মাদরাসায় ভর্তি করা হয়েছে।

ইউসুফ মোল্লা আরও জানান, এর আগেও বাড়ির কাউকে কিছু না বলে ঢাকা, মংলা, ফরিদপুর, বাড়বাড়িসহ বিভিন্নস্থানে চলে যায় জুনায়েদ।

জুনায়েদের বাবা ইমরান মোল্লা বলেন, ১৮ মাস বয়সে অভাব-অনটনের কারণে ওর মা ওকে ফেলে গিয়ে অন্যত্র বিয়ে করে। পরে তিনি আবার বিয়ে করেন। জুনায়েদ ছাড়াও তার আরও এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ওর সৎ মা অন্য ছেলে-মেয়ের মতো করে ওকে ভালোবাসে। কিন্তু ছেলেটি সুযোগ পেলেই পালিয়ে যায়।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ