ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ, চলবে ফেরি

প্রকাশনার সময়: ২১ জুন ২০২১, ২০:০৪

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার (২২ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত সাত জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। লকডাউন চলাকালে সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে।

লকডাউনের সময় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে বলে ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারে নদীতে ফেরি চলাচল সচল থাকবে।

নৌরুটের দুটি ঘাটের একটি মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজারে অবস্থিত। এ দুটি জেলাই লকডাউনের আওতায় রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার থেকে নৌরুটে ফেরি চলাচল সীমিত করা হবে। যেসব ফেরি সচল থাকবে সেগুলো দিয়ে শুধু কাঁচামাল, পণ্যবাহী গাড়ি ও জরুরি রোগীবাহী গাড়ি পার করা হবে। বর্তমানে নৌরুটে ১৬টি ফেরি সচল রয়েছে। মঙ্গলবার থেকে নির্দেশনা অনুযায়ী এ সংখ্যা কমিয়ে দেওয়া হবে।

লঞ্চ চলাচলের বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিটিএ) শিমুলিয়াঘাটের বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, বর্তমানে ৮৭টি লঞ্চ সচল আছে। মঙ্গলবার ভোর থেকে লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। স্পিডবোট এর মধ্যেই বন্ধ রয়েছে।

নয়া শতাব্দী/ এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ