ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
চাকরি নিয়মিতকরণ দাবি

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সামনে লাইনক্রুদের অবস্থান

প্রকাশনার সময়: ১৩ আগস্ট ২০২৩, ২২:২৯

বৈষম্য নিরসন ও চাকরি নিয়মিত করণের দাবিতে অবস্থান কর্মসূচি, মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন পল্লী বিদ্যুতের লাইনক্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক) পদের কর্মীরা। ১৫টি বৈষম্যের কথা তুলে ধরেন ৭ দফা দাবিও জানিয়েছেন লাইনক্রুরা।

রোববার (১৩ আগস্ট) বৃষ্টি উপেক্ষা করে দাবি সংবলিত ব্যানার নিয়ে রাজধানীর খিলক্ষেতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সামনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন দেশের নানা প্রান্তের লাইনক্রুরা।

তারা প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজারের কাছে স্মারণ লিপিতে উল্লেখ করেন, লেভেল-১ (চুক্তিভিত্তিক), তারা বিগত ২০১৯ সালের পর থেকে এখন পর্যন্ত মোট ২ দফায় বিভিন্ন সময়ে চুক্তিভিত্তিক পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। চুক্তিভিত্তিক চাকরি জেনেই লাইনম্যান পার্ট-১ প্রশিক্ষণ গ্রহণ করে চাকরিতে যোগদান করেছেন। কিন্তু এরপর থেকেই নিয়মিত লাইনক্রু এবং চুক্তিভিত্তিক লাইনক্রু লেভেল-১ এর মধ্যে পাহাড়সম বৈষম্য দেখতে হচ্ছে প্রতিনিয়ত। এর সমাধান চান তারা। সিস্টেম লস হ্রাসকরণসহ বার্ষিক এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে পরিকল্পিতভাবে কাজ করছেন উল্লেখ করে লাইনক্ররা বলেন, যেকোনো দুর্যোগে কাঁধে কাঁধ মিলিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ভূমিকা রাখছেন তারা। এ অবস্থায় বেতন বৈষম্য দূরীকরণসহ অন্যান্য বিষয়ে সমতা আনতে লাইনক্রুদের চাকরি নিয়মিত করার দাবি জানান বিদ্যুৎ সমিতির এই কর্মীরা।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ