ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সোহরাওয়ার্দীতে বিএনপির নেতাকর্মীরা, সতর্ক পাহারায় ছাত্রলীগ

প্রকাশনার সময়: ২২ জুলাই ২০২৩, ১৭:৫২ | আপডেট: ২২ জুলাই ২০২৩, ১৭:৫৫

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আয়োজনে বিএনপির তারুণ্যের সমাবেশ ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মিলন চত্বরে ‘সতর্ক’ অবস্থানে রয়েছে ছাত্রলীগ।

শনিবার বিকেল তিনটা থেকে হাকিম চত্বর ও মিলন চত্বরে অবস্থান নিতে শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় মিছিলে স্লোগানে ঢাবির বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন।

বিকেল সোয়া চারটার দিকে দেখা যায়, ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত সেখানে উপস্থিত হয়েছেন। সিরিয়াল মেনে বিভিন্ন হলের পদপ্রত্যাশী ও কর্মীরা তাদেরকে সালাম দিয়ে পরিচয় দিচ্ছেন। কেন্দ্রীয় নেতাদেরও আশেপাশে অবস্থান করতে দেখা গিয়েছে।

নাম না প্রকাশের শর্তে কয়েকজন কর্মী বলেন, বড় ভাইরা হল থেকে আমাদের নিয়ে এসেছেন। তারা বলেছেন এখানে কিছু সময় অবস্থান করে থাকতে হবে।

অবস্থানের বিষয়ে জানতে চাইলে তানভীর হাসান সৈকত বলেন, আমাদের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে আমরা এখানে কিছুক্ষণ অবস্থান করছি।

বিএনপির সমাবেশ কেন্দ্র করে এ অবস্থান কিনা এমন প্রশ্নে তিনি বলেন, গণতান্ত্রিক বিষয়ে যে কোনো দল কার্যক্রম চালাতে পারে, এটা তাদের (বিএনপি) স্বাভাবিক কার্যক্রম। তবে আমরা চাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ যেন নষ্ট না হয়, লন্ডনের প্রেসক্রিপশন রাজনীতি যেন বিশ্ববিদ্যালয়ের না চলে সেজন্য আমরা সতর্ক আছি।

এদিকে ঢাবি ছাত্রদলের সভাপতি মো. খোরশেদুল আলম সোহেল বলেছেন, ক্যাম্পাসে তাদের কোনো ধরনের কর্মসূচি নেই। দলের নির্দেশনা রয়েছে সোহরাওয়ার্দী উদ্যানের কর্মসূচিতে থাকতে। অন্য কোনো ধরনের কর্মসূচি না রাখতে। ক্যাম্পাসে কোনো ধরনের কর্মসূচি থাকলে তারা ঘোষণা দিয়ে আসবেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ