ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

প্রথম ধাপের ইউপি ভোট কাল

প্রকাশনার সময়: ২০ জুন ২০২১, ১৭:৫৯ | আপডেট: ২১ জুন ২০২১, ১০:৫৭
প্রতীকী ছবি

প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে কাল। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়া লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন এবং ঝালকাঠি সদর ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভায় সাধারণ নির্বাচন একইদিন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সবাইকে ভোটকেন্দ্রে যেতে হবে এবং ভোট উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটির আওতামুক্ত থাকবে।

ইসি সূত্র জানায়, প্রথম ধাপের ইউপি নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা এক হাজার ৮৩৬টি। আর মোট ভোট কক্ষের সংখ্যা ১০ হাজার ২৬০টি। এই নির্বাচনে উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং হিসেবে কাজ করবেন।

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, প্রথম ধাপের নির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

ইসির যুগ্ম সচিব আসাদুজ্জামান বলেন, ১৩টি জেলার ৪১টি উপজেলায় ২০৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৮৫৯ জন, সংরক্ষিত আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুই হাজার ১৫৪ জন, সাধারণ আসনের মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছয় হাজার ৯৬০ জন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত প্রার্থীর সংখ্যা ২৮ জন।

আরআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ