ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সারাদেশে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে ওজিএসবি’র কর্মসূচি

প্রকাশনার সময়: ০৯ জুলাই ২০২৩, ১৭:০৪ | আপডেট: ০৯ জুলাই ২০২৩, ১৭:০৮
ছবি : সংগৃহীত

শুধুমাত্র অভিযোগের ভিত্তিতে দুই চিকিৎসককে গ্রেফতারসহ দেশে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে এবার মাঠে নেমেছে প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি)।

রোববার (০৯ জুলাই) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক প্রতিবাদ কর্মসূচি ও মানববন্ধন করেন সংগঠনটি।

মানববন্ধনে রাজধানীর সেন্ট্রাল হসপিটালে হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় গ্রেফতার দুই চিকিৎসকের মুক্তির দাবি জানিয়েছে তারা।

এ সময় চিকিৎসকরা বলেন, অভিযোগের ভিত্তিতে চিকিৎসক নিগ্রহ মেনে নেয়া যায় না। অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই তাদের আটক ও গ্রেফতার করার বিষয়টিও অত্যন্ত নিন্দনীয়। এমন অবস্থা চলতে থাকলে চিকিৎসা সেবা ব্যাহত হয়ে দুর্ঘটনা বেড়ে যাওয়ার শঙ্কা জানান তারা।

ওজিএসবির সেক্রেটারি অধ্যাপক ডা. সালমা রৌফ বলেন, কোনো মৃত্যুই কারো কাম্য নয়, কিন্তু চিকিৎসায় জটিলতা এড়ানো যায় না। পৃথিবীর কোথাও জটিলতার জন্য ফৌজদারি মামলা হয় না। বিনা বিচারে গ্রেফতার চিকিৎসকদের জামিন না হওয়া দুষ্ট লোকদের সুযোগ করে দেয়ার শামিল। তাই চিকিৎসকদের জামিন ও মামলা প্রত্যাহার করা হোক।

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদ কর্মসূচি ও মানববন্ধন করেন সংগঠনটি।

এর আগে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও প্রসূতির মৃত্যুর ঘটনায় ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেফতার করা হয়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ