ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আমার ভুল হয়েছে : ডা. সংযুক্তা 

প্রকাশনার সময়: ২৪ জুন ২০২৩, ১৩:০৮
ছবি : সংগৃহীত

গত ১৩ বছর ধরে বিএমডিসি নিবন্ধন নেই আলোচিত গাইনি চিকিৎসক ডা. সংযুক্তা সাহার। এ বিষয়ে গণমাধ্যমকে তিনি বলেন, আমি এত ব্যস্ত থাকি যে, সময় পাইনি। এটা আমার ভুল হয়েছে।

শনিবার (২৪ জুন) বেলা ১১টায় নিজ বাসায় অনুষ্ঠিৎ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডা. সংযুক্তা বলেন, আমার নিবন্ধন আছে, কিন্তু সেটি রিনিউ করা হয়নি। বিএমডিসিতে রিনিউয়ের একটা ফি দিতে হয়, এটা গত বছর থেকেই অনলাইন সিস্টেম ছিল এটা আমি জানতাম না।

তিনি বলেন, আমি তো আমার বাসায় আসারই সময় পাই না। নতুন চাকরির ক্ষেত্রে আমাদের কাগজপত্র ঠিক করতে হয়, আমার নতুন কোনো চাকরি হয়নি তাই কাগজপত্র ঠিক করা হয়নি।

নিবন্ধনের জন্য ১৩ বছরে একবারও সময় হয়নি? জানতে চাইলে সংযুক্তা বলেন, যখন থেকে আমি মনসুর আলী মেডিক্যাল কলেজে বিভাগীয় প্রধান ছিলাম, তখন নিবন্ধনের বিষয়গুলো তারাই হ্যান্ডেল করতো। কাগজপত্র নিয়ে তারাই রিনিউ করে নিয়ে আসতো। সেন্ট্রাল হসপিটালে আসার পর সেটি আর হয়ে ওঠেনি।

এরআগে গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএমডিসি মহাসচিব ও শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এহতেশামুল হক চৌধুরী বলেন, ডাক্তার সংযুক্ত সাহা নিবন্ধন নেই বিষয়টি এমন নয়। তিনি বিএমডিসির নিবন্ধন করেছিলেন কিন্তু ২০১০ সালের পর নবায়ন করেননি। তিনি নবায়নের জন্য অতি সম্প্রতি দুই একদিনের মধ্যে আবেদন করেছেন। আমরা তার আবেদন বর্তমানে স্থগিত করে রেখেছি। আমরা দেখব, এই বিষয়ে আমাদের আইনে কী রয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ