ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ডা. সংযুক্তাসহ সেন্ট্রালের চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

প্রকাশনার সময়: ২৩ জুন ২০২৩, ১৪:৪২
ছবি : সংগৃহীত

ভুল চিকিৎসায় রাজধানীর ইডেন কলেজের প্রয়াত শিক্ষার্থী মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় ডা. সংযুক্তা সাহাসহ সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে বিএমডিসির শৃঙ্খলা কমিটি।

শুক্রবার (২৩ জুন) দুপুরে রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কার্যালয়ে বিএমডিসি মহাসচিব ও শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এহতেশামুল হক চৌধুরী এক্সিকিউটিভ কমিটিকে অনিয়মের কথা জানিয়ে এই সুপারিশ করেন।

বিএমডিসি মহাসচিব বলেন, বিএমডিসি শৃঙ্খলা কমিটি যে হাসপাতালে ঘটনাটি ঘটেছে এবং যে চিকিৎসকরা এখানে জড়িত ছিলেন, তাদের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চাইতে পারে। তাদের বক্তব্য সংগ্রহ করে বিএমডিসির কাছে পাঠালে আমরা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

অধ্যাপক ডা. এহতেশামুল হক চৌধুরী বলেন, আমাদের কাছে যে অভিযোগগুলো আসে, আমরা একটি প্রক্রিয়ার মাধ্যমে সেগুলো সমাধান করে থাকি। সেখানে যদি কোনো আইনের ব্যত্যয় পাই, তাহলে সে আইন অনুযায়ী আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।

বিএমডিসি মহাসচিব জানান, শৃঙ্খলা কমিটি হওয়ার পরে প্রতি মাসেই অভিযোগগুলোর ব্যাপারে আলোচনা করা হয়। আমরা দ্রুতসময়ের মধ্যে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার চেষ্টা করি। তবে বিচারিক প্রক্রিয়ায় অনেকের স্বাক্ষর গ্রহণ করতে হয়। অনেককিছু আলামত গ্রহণ করতে হয়। এ সংক্রান্ত কিছু কমিটিও গঠন করতে হয়।

এ সময় আঁখি ও তার নবজাতকের ক্ষেত্রেও সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ডা. সংযুক্তা সাহার নিবন্ধন নবায়নের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএমডিসি মহাসচিব বলেন, ডা. সংযুক্তা সাহা নিবন্ধন নবায়নের জন্য আবেদন করেছেন। তবে আবেদনের বিষয়ে এখনই সিদ্ধান্ত নয়, তার নিবন্ধন নবায়নের বিষয়টি ‘আপ হেল্ড’ করে রাখা হয়েছে। যদিও বিএমডিসি ওয়েবসাইটে ডা. সংযুক্ত সাহার নিবন্ধন আপডেট দেখাচ্ছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ