ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যে কারণে সংবাদ সম্মেলন স্থগিত করল সেন্ট্রাল হাসপাতাল

প্রকাশনার সময়: ২১ জুন ২০২৩, ১২:১৭
ছবি : সংগৃহীত

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা নিতে এসে নবজাতক হারানোর পর মা মাহবুবা রহমান আঁখির মৃত্যুর বিষয়টি নিয়ে কথা বলতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। তবে শেষ পর্যন্ত সংবাদ সম্মেলনটি স্থগিত করা হয়েছে।

বুধবার (২১ জুন) সকাল ১০টার দিকে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ ওই সংবাদ সম্মেলনের ডাক দিয়েছিল। যা নিয়ে গণমাধ্যমের চিফ নিউজ এডিটর/প্ল্যানিং এডিটর/চিফ রিপোর্টার ছাড়াও সব প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় আমন্ত্রণ পত্রও পাঠানো হয়েছিল।

এদিকে সংবাদ সম্মেলনে এসে অনেক গণমাধ্যম কর্মী হাসপাতাল থেকে ফিরে গেছেন।

এ প্রসঙ্গে সেন্ট্রাল হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. মামুনুর রশিদ রাসেল বলেন, ঘটনাটির তদন্ত কমিটির প্রতিবেদন না পাওয়ায় সংবাদ সম্মেলনটি স্থগিত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর সংবাদকর্মীদের এ বিষয়ে অবহিত করা হবে।

এর আগে গতকাল মঙ্গলবার রাজধানীর পরীবাগের বাসায় সংবাদ সম্মেলন করে আঁখি ও তার সন্তানের মৃত্যুতে নিজের ভূমিকা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন ডা. সংযুক্তা সাহা।

সংবাদ সম্মেলনে এই গাইনি বিশেষজ্ঞ বলেন,‘আমি আপামর জনসাধারণের একজন লোক। নিজেদের গাফিলতি লুকানোর জন্য তারা (সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ) আমাকে দায়ী করছে। আমি হাসপাতাল কর্তৃপক্ষের অনিয়মের সাম্রাজ্য রক্ষার স্বার্থে সহজ টার্গেটে পরিণত হয়ে গেছি। আজও যদি আমরা এই অনিয়মের সাম্রাজ্যের বিরুদ্ধে রুখে না দাঁড়াই, আমার বিরুদ্ধে বোনা তাদের ষড়যন্ত্রের ধূম্রজালে আবদ্ধ থাকি, তাহলে চিকিৎসা ব্যবস্থার পরিশুদ্ধকরণ প্রক্রিয়া আরো একবার মুখ থুবড়ে পরবে।’

তিনি দাবি করেছেন, ‘আঁখিকে যখন হাসপাতালে ভর্তি করা হয়, তখন তিনি দেশেই ছিলেন না। তাকে না জানিয়ে ওই রোগীকে ভর্তি করা হয়েছে। সুতরাং শিশু ও মায়ের মৃত্যুতে তার কোনো দায় ছিল না।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ