ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

১২ দলীয় জোট থেকে এনডিপিকে বহিস্কার

প্রকাশনার সময়: ১৫ জুন ২০২৩, ১৬:০৭

১২ দলীয় জোটের শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টিকে (এনডিপি) জোট থেকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা।

তিনি জানান, ১২ দলীয় জোটের এক জরুরি (এনডিপি ব্যতীত ১১ দলের) বৈঠকে সর্বসম্মতিতে জোট থেকে বহিস্কার করা হয় কারী মো. আবু তাহেরের নেতৃত্বাধীন এনডিপিকে। আজ এনডিপির সঙ্গে ১২ দলীয় শরিক দলসমূহের কোনো জোটগত সম্পর্ক থাকবে না।

এহসানুল হুদা জানান, সম্প্রতি একটি হোটেলে আলোচনা সভার নামে কয়েকটি রাজনৈতিক দলের ভগ্নাংশকে নিয়ে তথাকথিত বৈঠকে কারী মো. আবু তাহের চলমান আন্দোলন সংগ্রামকে ব্যাহত করতে কিছু চক্রান্তমূলক বক্তব্য প্রদান করে। এই ঘটনা সার্বিকভাবে ১২ দলীয় জোটের শৃঙ্খলাভঙ্গ এবং ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ড আখ্যায়িত করে কারী মো. আবু তাহের এবং তার দল এনডিপিকে সর্বসম্মতিতে বহিস্কার করা হয়েছে।

উল্লেখ্য, কারী আবু তাহের জোটে দলসমূহের সঙ্গে কোনো প্রকার আলোচনা ছাড়াই একক সিদ্ধান্তে বেশকিছু দলকে আমন্ত্রণ জানিয়ে জোট সম্প্রসারণের বিষয়ে একটি হোটেলে নৈশভোজের আয়োজন করে এক সভা করেন। বিষয়টি সংবাদমাধ্যমে প্রচার হলে ১২ দলীয় জোটের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়।

সংবাদ মাধ্যমে জানা যায়, কারী আবু তাহের তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ ও বিএনপি পরস্পর বিরোধী অবস্থানে। আমরা চাচ্ছি একটি শান্তিপূর্ণ সমাধান বের করতে। তিনি আরও বলেন যে, তারা চান ১২ দলীয় জোট ছেড়ে ৩৫ থেকে ৪০টি দল নিয়ে জোট গঠনের চেষ্টা করছেন। এই বক্তব্যটি ১২ দলীয় জোটের রাজনৈতিক কর্মকাণ্ডের বিপরীত।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ