ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
ফয়জুল করীমের ওপর হামলা

এবার সিলেট-রাজশাহী সিটি নির্বাচন বর্জনের ঘোষণা ইসলামী আন্দোলনের

প্রকাশনার সময়: ১২ জুন ২০২৩, ২২:৫১

বরিশালে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের ওপর হামলার প্রতিবাদে আসন্ন রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনও বর্জনের ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

সোমবার (১২ জুন) রাতে রাজশাহী ও সিলেটে সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলনের দুই মেয়র প্রার্থী এ ঘোষণা দেন।

জানা গেছে, রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মুর্শিদ আলম ফারুকী রাত ৮টায় নগরীর শিরোইল এলাকায় অবস্থিত সংগঠনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

এ সময় তিনি বলেন, নির্বাচন কমিশনার ঘোষণা দিয়েছিলেন যে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন উপহার দেবেন। আজকে বরিশালে যে নির্বাচন অনুষ্ঠিত হলো, আপনারা দেখেছেন, আমরাও লাইভে দেখেছি। যখন ৮টা বাজলো। ৮টা বাজার পরপরেই কেন্দ্রের মধ্যে আমাদের হাতপাখা প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হলো। বিভিন্ন কেন্দ্রে অনিয়ম চলেছে। বেলা যখন ঘনিয়ে আসলো তখন হাতপাখার মেয়র প্রার্থী সৈয়দ মুফতি মুহাম্মদ ফয়জুল করিমের ওপরে আক্রমণ করে তাকে রক্তাক্ত করা হয়েছে।

অন্যদিকে একই সময়ে সিলেট নগরীর শিবগঞ্জে হাতপাখার প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান।

তিনি বলেন, আজকে খুলনা এবং বরিশালে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তা আমরা প্রত্যাখ্যান করেছি এবং আমাদের সর্বোচ্চ নেতা পীর সাহেব চরমোনাই তিনি সিলেট এবং রাজশাহী নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ঘোষণা মোতাবেক আমরা সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন বয়কট ঘোষণা করছি।

মাহমুদুল হাসান বলেন, বরিশালে ন্যাক্কারজনক ঘটনার পর কোনোভাবেই নির্বাচনে অংশগ্রহণ করার কোনো যৌক্তিকতা দেখছি না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশের ন্যূনতম কোনো সম্ভাবনা নেই। তাই আমরা এই নির্বাচন বয়কট করলাম। সিলেটের সর্বস্তরের আলেম ও জনগণের পক্ষ থেকে এই নির্বাচন প্রত্যাখ্যান করার জন্য বিনীতভাবে আহ্বান জানাচ্ছি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ