ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

কী ঘটেছিল সেদিন, মুখ খুলছেন না ত্ব-হা!

প্রকাশনার সময়: ১৯ জুন ২০২১, ১৭:২২

নিখোঁজের টানা আট দিন পর রংপুরে প্রথম স্ত্রীর শশুর বাড়ি থেকে উদ্ধার হন বর্তমান সময়ের আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে আলোচনা-সমলোচনা। সকলের প্রশ্ন একটাই কী ঘটেছিল সেদিন?

এদিকে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সঙ্গে গণমাধ্যমকর্মীরা কথা বলতে চাইলেও তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে ত্ব-হা অসুস্থ তাই কথা বলবেন না।

শনিবার (১৯ জুন) তার পরিবারের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদসংলগ্ন মামার বাড়িতে শনিবার সকালে ত্ব-হার মা আজেদা বেগম বলেন, ত্ব-হা অসুস্থ, রাতে জ্বর এসেছে। এখন সে কারও সঙ্গে কথা বলবে না। সুস্থ হলে সবার সাথে এ বিষয়ে কথা বলবে।

কি কারণে আত্নগোপন করেছিলো ত্ব-হা, জানতে চাইলে তিনি বলেন, আমি কিছু জানি না। ও ভালো বলতে পারবে।

ত্ব-হার মামা আমিনুল ইসলাম বলেন, আমরা বিষয়টি অবগত না। মিসিং ছিল, আমরা জিডি করেছি, উদ্ধার হয়েছে। আসলে কী ঘটেছে, সে নিজেই বলতে পারবে। এখন তো সে অসুস্থ, পাঁচ থেকে সাত দিন লাগবে সুস্থ হতে। এরপর আমরা সব মিডিয়াকে ডাকব। তখন সে তার কথা বলবে।

চার সহযোগীসহ ১০ জুন রংপুর থেকে ঢাকা যাওয়ার সময় পথ থেকে নিখোঁজ হন ত্ব-হা। কোথা থেকে কীভাবে নিখোঁজ হন, এমন তথ্য দিতে পারছিল না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও। অনেকে অভিযোগ তুলছিল, সমসাময়িক অন্যান্য ইস্যুতে আন্তরিকতা দেখালেও ত্ব-হার নিখোঁজের বিষয়ে তেমন কোনো তৎপরতা দেখাচ্ছে না সরকার। এই নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক সমালোচনা হচ্ছিল।

রংপুর কোতোয়ালি থানার এসআই এরশাদ হোসেন জানান, শুক্রবার বেলা ৩টার দিকে রংপুরের আবহাওয়া অফিসের মাস্টারপাড়ায় ত্ব-হার প্রথম স্ত্রী আবিদা নূরের বাবা আজিজুল ইসলাম মণ্ডলের বাড়ি থেকে তাকে পুলিশ বের করে নিয়ে যায়। তাকে মহানগর পুলিশের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। সেখান থেকে রাত সাড়ে ৯টার দিকে ত্ব-হা ও তার দুই সঙ্গীকে আদালতে নেওয়া হয়। মহানগর হাকিম আদালতের বিচারক কেএম হাফিজুর রহমানের আদালতে জবানবন্দি দেন তারা।

জবানবন্দি শেষে আইনজীবী সোলায়মান আহমেদ সিদ্দিকী বাবুর জিম্মায় রাত ১১টার দিকে তারা বাড়ি ফেরেন।

উল্লেখ্য গত ১০ জুন রাত থেকে দুই সঙ্গী ও গাড়িচালকসহ নিখোঁজ ছিলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। আদনানের খোঁজ না পেয়ে তার মা রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

নয়া শতাব্দী/ এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ