ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জিয়ার মরদেহের ডিএনএ টেস্টের দাবি মুক্তিযুদ্ধমন্ত্রীর

প্রকাশনার সময়: ৩০ আগস্ট ২০২১, ১৮:৪৪

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দাবি করেছেন, রাজধানীর চন্দ্রিমা উদ্যানে থাকা সাবেক রাষ্ট্রপতি এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরের দেহাবশেষ তুলে ডিএনএ টেস্ট করা হোক।

আজ সোমবার (৩০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু প্রজন্ম কেন্দ্রীয় সংসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে এই দাবি করেন মুক্তিযুদ্ধমন্ত্রী।

তিনি বলেন, আমরা জিয়াউর রহমানের মৃতদেহের ছবি প্রকাশ করতে বলেছিলাম। কিন্তু বিএনপির পক্ষ থেকে এ ব্যাপারে সাড়া পাওয়া যায়নি। এখন ডিএনএ টেস্টই ভরসা।

আ ক ম মোজাম্মেল হক বলেন, একজন সাধারণ মানুষ মারা গেলেও তার ছবি থাকে। আর জিয়াউর রহমান ছিলেন দেশের প্রেসিডেন্ট। নিশ্চয়ই নির্দিষ্ট প্রটোকল অনুযায়ী রাষ্ট্রপতিকে কবর দেওয়া হয়েছে। এক্ষেত্রে রাষ্ট্রীয় শিষ্টাচার অনুযায়ী কবরস্থ করার প্রত্যেকটি পর্বের ছবি থাকার কথা। বিএনপি সেই ছবিগুলো দেখাক। বলুক, কোথায় তারা জিয়াউর রহমানের মরদেহ পেলেন?

মন্ত্রী বলেন, চন্দ্রিমা উদ্যানের কবরে কার মৃতদেহ আছে, তা আমি জানি না। তবে এটুকু নিশ্চিত করে বলতে পারি, সেখানে জিয়াউর রহমানের দেহাবশেষ নেই। ডিএনএ টেস্টে যদি প্রমাণ হয়, জিয়ার মরদেহ আছে তাহলে নাকে খত দিয়ে জাতির কাছে ক্ষমা চাইবো। যে কোনো দণ্ড দেওয়া হোক, মাথা পেতে নেব। আমি নিশ্চিত হয়েই এ ব্যাপারে চ্যালেঞ্জ করছি।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ