ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

রাজশাহীতে ঘর পাচ্ছে ৮৫৪টি পরিবার

প্রকাশনার সময়: ১৯ জুন ২০২১, ১৪:০০ | আপডেট: ১৯ জুন ২০২১, ১৪:০৭

রাজশাহী জেলার নয়টি উপজেলায় ঘরহীন ৮৫৪টি পরিবারকে জমি ও ঘর প্রদান করছেন সরকার। ইতিমধ্যে ৮৫৪টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। শনিবার রাজশাহী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই উপলক্ষে একটি সভার আয়োজন করা হয়। সভায় রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল সাংবাদিকদের জানান- রাজশাহী জেলার নয়টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীণ (ঘরহীন) পরিবারকে জমি ও গৃহ (ঘর) প্রদান করবেন সরকার।

এর অংশ হিসেবে রাজশাহীতে ৮৫৪টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। রোবাবর ২০ জুন তা হস্তান্তর করা হবে। জেলার পবা উপজেলায় বরাদ্দকৃত ঘরের সংখ্যা ৫০টি, মোহনপুরে ৫০টি, গোদাগাড়ীতে ৪০৩টি, তানোরে ১০৫টি, পুঠিয়ায় ১১০টি, দুর্গাপুরে ১৪টি, চারঘাটে ১০টি, বাঘায় ৩৫টি ও বাগমারায় ৭৭টি।

উল্লেখ্য, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (ঘরহীন) পরিবারকে জমি ও গৃহ (ঘর) প্রদান করবেন। এর অংশ হিসেবে বৃহৎ ও কর্মযজ্ঞে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামীপরিত্যাক্তা, ষটোর্ধ্বপ্রবীণ ব্যক্তিগণকে অগ্রাধিকার ভিত্তিতে জমি ও গৃহ (ঘর) প্রধান করছে সরকার। প্রথম পর্যায়ে রাজশাহী জেলায় ৬৯২টি ঘর হস্তান্তর করা হয়।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ