ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

ছুটির দিনে সড়কে প্রাণ গেলো ১০ জনের

প্রকাশনার সময়: ১৮ জুন ২০২১, ১৮:৩৭
ফাইল ছবি

আজ শুক্রবার (১৮ জুন) সাপ্তহিক ছুটির দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চট্রগ্রামে পাঁচ, কুমিল্লায় চার ও ব্রাহ্মণবাড়িয়ায় এক পুলিশ কর্মকর্তাসহ মোট ১০ জন নিহত হয়েছে। খবর-চট্টগ্রাম, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিদের পাঠানো -

চট্টগ্রাম : চট্রগ্রামের কর্ণফুলী থানার কলেজ বাজার এলাকা ও ইপিজেড থানার খালপাড় এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ১৫ জন। শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনায় পাঁচ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া।

তিনি বলেন, ইপিজেড থানার খালপাড় এলাকায় একটি বাস প্রথমে পথচারী রেজাউল করিমকে চাপা দেয়। পরে একটি রিকশাকে ধাক্কা দেয় বাসটি। পরে স্থানীয়রা রিকশার দুই যাত্রীসহ তিন জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- পথচারী রেজাউল করিম (২২)। রিকশার যাত্রী আরাফা বেগম (৪০) ও তার নাতনি আয়েশা আক্তার (৮)। আরাফা বেগম নাতনি আয়েশাকে নিয়ে ডাক্তারের কাছে যাচ্ছিলেন।

অন্যদিকে, বিকেল ৩টার দিকে চট্টগ্রামের কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকায় বিআরটিসি বাস ও একটি লোকাল বাসের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১৫ জন। এর মধ্যে আট জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কলেজ বাজার এলাকায় একটি সিএনজি ফিলিং স্টেশনের সামনে সিএনজি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে দ্রুত গতির বিআরটিসি বাসটি উল্টোপথে চলে আসে। এতে লোকাল বাসের সঙ্গে বিআরটিসি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। আমরা ১৭ জনকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

এ ঘটনায় নুরুল আফসার (৪৫) ও অজ্ঞাত একজন নিহত হয়েছেন। আহত ১৫ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ ও ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আট জনের অবস্থা আশঙ্কাজনক।

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪জন নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরো ৪ যাত্রী। শুক্রবার ভোর রাত পৌনে ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিন উপজেলার শুয়াগাজি এলাকায় একটি যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে ৩জন নিহত হয়।

এ দুর্ঘটনায় প্রাইভেটকারের আরেক যাত্রী গুরুত্বর আহত হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার হারি সর্দার এলাকায় অপর এক সড়ক দূর্ঘটনায় ৮ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে।

ময়নামতি হাইওয়ে থানার পরিদর্শক আনিসুর রহমান জানান, রাত পৌনে ৪টার দিকে মহাসড়কের শুয়াগাজীর জোড়কানান এলাকার ইউটার্নের মাথায় খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা ঢাকাগামি শ্যামলী পরিবহনের একটি বাস একটি প্রাইভেটকারকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই প্রাইভেটকারের দুই যাত্রী নিহত হয়। গুরুত্বর আহত এক প্রাইভেটকার যাত্রীকে ঢাকায় নেয়ার সময় পথেই মৃত্যু হয় তার।

নিহতরা হল, ঢাকার খিলগাঁও এলাকার মিরাজ হোসেন, লক্ষীপুর জেলার হামন্দী এলাকার ফখরুল আলম দুলাল ও শেরপুর জেলার নালিতাবাড়ি এলাকার বেলাল হোসেন। এঘটনায় মাহবুব নামে আরও একজন আহত অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীর রয়েছেন। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি এবং নিহতদের মরদেহ উদ্ধার করেছে ময়নামতি হাইওয়ে থানা পুলিশ।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার হারি সর্দার এলাকায় অপর এক সড়ক দুর্ঘটনায় ৮ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে।

মিয়া বাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ী ইনচার্জ আসাদুজ্জামান জানান, শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার হারি সর্দার এলাকা থেকে আমানগণ্ডর দিকে যাবারপথে একটি যাত্রীবাহী বাস একটি অটো রিক্সাকে ধাক্কা দিলে অটোরিক্সার যাত্রী আট বছর বয়সী লামিয়া ঘটনা স্থলেই নিহত হয়। এসময় অটোরিক্সার অপর তিন যাত্রী গুরুতর আহত হয়।

ব্রাহ্মণবাড়িয়া : কসবায় দায়িত্ব পালনকালে পিকআপের ধাক্কায় মোস্তফা কামাল-(৫৭) নামে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১১টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের কসবা উপজেলার কুটি ইউনিয়নের কালামুড়িয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত মোস্তফা কামাল ফেনী জেলার ফুলগাজী উপজেলার পৈহারা গ্রামের মরহুম হাজী আলী আজমের ছেলে। তিনি কসবা থানার এসআই হিসেবে কর্মরত ছিলেন। নিহত মোস্তফা কামাল দুই সন্তানের জনক। তার ছেলে রিফাত উল্লাহ সৈকত-(২২) ঢাকায় ইবনে সিনা মেডিকেল কলেজে এবং মেয়ে মাহফুজা ইয়াসমিন চম্পা-(২৫) বিবিএ অধ্যয়নরত।

জান যায়, এস.আই মোস্তফা কামাল বৃহস্পতিবার রাতে কুমিল্লা-সিলেট মহাসড়কের কসবা উপজেলার কুটি ইউনিয়নের কালামুড়িয়া এলাকায় ফোর্স নিয়ে মহাসড়কে দায়িত্ব পালন করার সময় দ্রুতগামী একটি পিকআপ পেছন থেকে ধাক্কা দিলে তিনি মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাত পান।

পরে সঙ্গে থাকা কনস্টেবলরা তাকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ২৫০শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। রাত ১২টার দিকে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মির্জা মোহাম্মদ সাঈদ তাকে মৃত ঘোষণা করেন।

নয়া শতাব্দী/ এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ