ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ডা. জাফরুল্লাহ সম্পর্কে যা বললেন কাদের সিদ্দিকী 

প্রকাশনার সময়: ১৪ এপ্রিল ২০২৩, ১৪:৩৩
ছবি : সংগৃহীত

বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ তার প্রতিষ্ঠা করা সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়েছে। তাকে এক নজর দেখতে সকাল থেকে হাজারো মানুষের ঢল নামে।

শুক্রবার (১৪ এপ্রিল) সাড়ে ১০টা থেকে ফুল দিয়ে তাকে শ্রদ্ধা জানাচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠ প্রাঙ্গণে ডা. জাফরুল্লাহর প্রতি শ্রদ্ধা জানান কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এ সময় কাদের সিদ্দিকী বলেন, আমরা যদি তাকে সম্মান দেখাতে পারি, তার চিন্তা-চেতনা, তিনি যা করতে চেয়েছেন, যা করতে পারেননি, সেটার পাশে যদি দাঁড়াতে পারি, সেটাই হবে জাফরুল্লাহ চৌধুরীকে সবচেয়ে বেশি মনে করা।

তিনি বলেন, আমি এখানে এর আগেও ২-৩ বার এসেছি। এই মাঠে এসেছিলাম। ৪০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেয়া হয়। সেখানে নাকি আমারো নাম ছিল। আমি বলেছিলাম, আমি সম্মাননা নেই না। আমাকে যদি তা দেয়া না হয়, তাহলে আমি যাব। আর সম্মাননা দেয়া হলে আমি যাব না। উনি আমার কথা রক্ষা করেছেন।

বঙ্গবীর বলেন, তিনি সত্যি একজন ভালো মানুষ ছিলেন। দল-মতের ঊর্ধ্বে ছিলেন। তিনি যা ভাবতেন, তাই বলার চেষ্টা করতেন। খুবই খারাপ লাগছে। আল্লাহ তাকে বেহেশতবাসী করুক। ডা. জাফরুল্লাহ চৌধুরী গরিব মানুষের মানুষ।

উল্লেখ্য, ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার রাত ১১টার দিকে মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ