ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মুরগির দামে সুখবর

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৩, ১৮:৪২ | আপডেট: ২৩ মার্চ ২০২৩, ১৮:৪৪

গত কয়েক দিন ধরে দেশে মুরগির বাজারে অস্থিরতা চলছে। ১৭০ থেকে ১৮০ টাকার ব্রয়লার মুরগির কেজি এখন ৩০০ ছুঁই ছুঁই। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (২৩ মার্চ) ‘বিগ ফোর’ হিসেবে পরিচিত চারটি প্রতিষ্ঠানকে তলব করে বাজারে ব্রয়লার মুরগির ‘অযৌক্তিক’ মূল্যবৃদ্ধির কারণ জানতে চায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরপর মুরগি উৎপাদনকারী এই চার প্রতিষ্ঠান রমজান মাসে খামার থেকে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৯০–১৯৫ টাকায় বিক্রি করার প্রতিশ্রুতি দেয়।

শুক্রবার (২৪ মার্চ) থেকে এ দাম কার্যকর হবে। এর ফলে ফলে ভোক্তা পর্যায়েও মুরগির দাম কিছুটা কমে আসবে বলে আশা করা হচ্ছে।

কোম্পানিগুলো হলো : কাজী ফার্মস লিমিটেড, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড, সিপি বাংলাদেশ এবং প্যারাগন পোলট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড।

কাজী ফার্মের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদুল হাসান বলেন, ‘আলোচনা ফলপ্রসূ হয়েছে। ওনাদের কাছে অনেক তথ্য ছিল না, আবার আমরাও জানতাম না। এখন আলোচনার পরে সিদ্ধান্তে আসতে পেরেছি। এখন থেকে আমরা ফার্মের ফটক থেকে ১৯০–১৯৫ টাকা কেজিতে ব্রয়লার মুরগি পাইকারিতে বিক্রি করব।’

এদিকে ভোক্তা পর্যায়ে মুরগির দাম নির্ধারণ না হলেও অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান জানান, ব্যবসায়ীদের এই সিদ্ধান্তে আশা করছি ভোক্তা পর্যায়ে মুরগির দাম ৩০ থেকে ৪০ টাকা কমবে।

তিনি বলেন, কোম্পানিগুলো আজ (বৃহস্পতিবার) মিলগেটে ২৩০ টাকায় ব্রয়লার বিক্রি করেছে। তবে, শুক্রবার থেকে ১৯০ থেকে ১৯৫ টাকায় বিক্রি করবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ