ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

রাজধানী জুড়ে তীব্র যানজট

প্রকাশনার সময়: ১৫ জুন ২০২১, ১২:৪৬

আষাঢ়ের প্রথম দিনে বৃষ্টি প্রীতি থাকবেই কিন্তু সে বৃষ্টি যখন ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায় তখন কারই বা ভালো লাগে। বৃষ্টি নামলেই রাজধানীর সড়কগুলোতে দেখাদেয় চরম যানজট। বৃষ্টিকেন্দ্রিক যানজট মানেই রাজধানীবাসীর ভোগান্তিময় একটি দিন।

মঙ্গলবার (১৫ জুন) সকাল থেকেই রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। তবে সহসাই থামছে না আষাঢ়ের প্রথম দিনের বৃষ্টির কলতান। সারাদিনই থেমে থেমে ঝরতে পারে বৃষ্টি। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে।

আষাঢ়ের বৃষ্টি মাথায় নিয়ে সকালে অফিসে যাওয়ার জন্য বের হয়েছেন শহিদুল ইসলাম নামের একজন বেসরকারি চাকরিজীবী। তিনি বলেন, অফিস যাওয়ার ঠিক আগ মুহূর্তে শুরু হয়েছে বৃষ্টি। তাই বাধ্য হয়ে ছাতা মাথায় বের হয়েছি। কিন্তু সড়কে এসে দেখছি বৃষ্টির কারণে শত শত মানুষ বাসে ওঠার জন্য অপেক্ষা করছেন। সড়কজুড়ে যানজট কিন্তু কোনো বাসে ওঠাই যাচ্ছে না। প্রায় সব বাসের দরজা আটকানো। ফলে মাঝপথে অপেক্ষা করা কোনো যাত্রী বাসে উঠতে পারছে না। তাই বৃষ্টি মাথায় নিয়ে সড়কে অপেক্ষা করতে হচ্ছে।

অপেক্ষমান আরেক যাত্রী মোতাসিম বিল্লাহ বলেন, বৃষ্টি মাথায় নিয়ে সড়কে গণপরিবহনের জন্য অপেক্ষা করতে হচ্ছে, কিন্তু বাসের দরজা আটকানোর কারণে ওঠা যাচ্ছে না। অন্যদিকে বৃষ্টি আর যানজটের ভোগান্তি, সব মিলিয়ে আজ সকালে যারা কাজে বের হয়েছেন তাদের সবাইকেই ভোগান্তি পোহাতে হচ্ছে।

এদিকে গেল বেশ কিছুদিন ধরে রাজধানীর ট্রাফিক উত্তর বিভাগের বিশ্বরোড, এয়ারপোর্টে, উত্তরা ও আব্দুল্লাহপুরে তীব্র যানজট লেগেই থাকছে। বিশ্বরোড থেকে টঙ্গীব্রিজ পার হতে সর্বনিম্ন সময় লাগছে চার ঘণ্টার মতো। এয়ারপোর্ট থেকে বিআরটিয়ের আট লেনের উড়াল সেতুর কাজের জন্য বহুদিন ধরে এই এলাকায় যানজট লেগেই থাকে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ