ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

দেশে পৌঁছেছে চীনের ৬ লাখ টিকা

প্রকাশনার সময়: ১৩ জুন ২০২১, ১৯:২৩ | আপডেট: ১৩ জুন ২০২১, ১৯:২৬
কুর্মিটোলায় বিমানের ঘাঁটিতে টিকাবাহী বিমান

চীনের উপহারের ছয় লাখ ডোজ টিকা ঢাকায় এসে পৌঁছেছে। রোববার বিকেলে সিনোফার্মের এসব টিকা নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ দুটি উড়োজাহাজ ঢাকায় পৌঁছায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম জানান, টিকা বহনকারী বিমান বাহিনীর দুটি পরিবহন বিমান সাড়ে পাঁচটার দিকে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে টিকা কুর্মিটোলায় বাংলাদেশ বিমানবাহিনীর ঘাঁটিতে নেওয়া হয়। বাংলাদেশ সরকারের হাতে আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের আগ পর্যন্ত এসব টিকা এভাবে সংরক্ষণ করা হবে।

ঢাকার চীনা দূতাবাস জানায়, বাংলাদেশের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ছয় লাখ উপহারের টিকা নিয়ে বেইজিং এয়ারপোর্ট থেকে বাংলাদেশ বিমান বাহিনীর দু’টি প্লেন ঢাকার পথে রওয়ানা দেয়। রোববার বিকেলে এই টিকা ঢাকায় পৌঁছে।

সূত্র জানায়, চীনা টিকার সঙ্গে বেশ কিছু মেডিকেল সামগ্রীও ঢাকায় এসেছে। চীনের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে আওয়ামী লীগকে এসব মেডিকেল সামগ্রী উপহার দেওয়া হয়েছে।

বিমান বাহিনীর ২৬ জন এয়ার ক্রু ও সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি শনিবার চীনে টিকা আনতে যান। উইং কমান্ডার মো. হাবিবুর রহমান ও শেখ মুর্তাজা গালিব দু’টি প্লেনের মিশন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, গত ১২ মে সিনোফার্মের তৈরি পাঁচ লাখ উপহারের টিকা বাংলাদেশে পাঠায় চীন। তার ৯ দিনের মাথায় চীন দ্বিতীয় দফায় বাংলাদেশকে টিকা উপহার দেওয়ার ঘোষণা দেয়।

আরআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ