ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রসিকের ভোট গড়াতে পারে আটটা পর্যন্ত: সিইসি

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ১৮:২১

ভোটার উপস্থিতি বেশি ও ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ধীর গতির কারণে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোটগ্রহণ রাত আটটা পর্যন্ত গড়াতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) অফিসিয়াল ভোটগ্রহণ শেষে বিকেল সাড়ে চারটার পরপর তিনি নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ভোটার উপস্থিতি ব্যাপক ছিল। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলকও হয়েছে।

তিনি বলেন, তুলনামূলকভাবে ইভিএমটা ব্যালটের চেয়ে স্লো। এখনো লোক লাইনে দাঁড়িয়ে আছে। এটা শেষ হতে রাত সাতটা-আটটা হতে পারে। চারটা পরর্যন্ত ৫০ থেকে ৫৫ শতাংশ হয়েছে বলে অনুমান করছি। ধীরগতি দুটি কারণে হয়। ভোটার উপস্থিতি বেশি হলে হয়। এর ইতিবাচক দিক আছে। ইভিএমের সমস্যা সব সময় একই। এখানে ভোটার উপস্থিতি বেশি হয়েছে।

সিইসি বলেন, একটা জিনিস খুবই সুখকর, ভোটাররা সংযমের সঙ্গে ভোটের লাইনে অপেক্ষা করছেন। ভোটের মাঠে মিডিয়াকে অবাধ সুযোগ দেওয়া হয়েছে। স্বচ্ছতার জন্য মিডিয়ার ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তারা (মিডিয়া) সঠিক তথ্য উপস্থাপন করছে। রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসাররাও যথেষ্ট দায়িত্বশীলতার সঙ্গে কাজ করছেন।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ