ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনেও ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২২, ১৭:৩৪

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনেও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১ ফেব্রুয়ারি। সোমবার (২৬ ডিসেম্বর) নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম এ সংক্রান্ত তফসিলের প্রজ্ঞাপন জারি করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৫ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ৮ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৫ জানুয়ারি। আর ভোট গ্রহণ করা হবে ১ ফেব্রুয়ারি।

গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিএনপির সংসদ সদস্য (এমপি) হারুনুর রশীদ স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। সেদিনই আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত সমাবেশে বিএনপির সাত এমপি পদত্যাগ করার ঘোষণা আসে। এর পরদিন রোববার (১১ ডিসেম্বর) সশরীরে পদত্যাগপত্র নিয়ে স্পিকারের সঙ্গে দেখা করেন বিএনপির পাঁচ এমপি। শারীরিক অসুস্থতা ও বিদেশে অবস্থান করায় বাকি দুজন সেদিন যেতে পারেননি। স্পিকার ছয়জনের আবেদন গ্রহণ করেন। এরপর সেদিনই ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

তার ভিত্তিতে গত ১৮ ডিসেম্বর সংরক্ষিত নারী আসন-৫০ ছাড়া অন্য পাঁচটি (ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২) আসনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। সবগুলো আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ