ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শ্যালিকাসহ আমীর খসরুর বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২২, ১৫:৪৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও মামলার অন্যআসামিরা হলেন- তার স্ত্রী তাহেরা খসরু আলম, হোটেল সারিনার চেয়ারম্যান গোলাম সরোয়ার, হোটেল সারিনার ব্যবস্থাপনা পরিচালক সাবেরা সরোয়ার (নীনা), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বিল্ডিং ইন্সপেক্টর (নকশা অনুমোদন শাখা) আওরঙ্গজেব নান্নু।

সোমবার (২৬ ডিসেম্বর) সংস্থাটির প্রধান কার্যালয় ঢাকার উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।

এ তথ্য নিশ্চিত করে দুদক সচিব মাহবুব হোসেন এক প্রেস ব্রিফিংয়ে জানান, বনানী এলাকার ১৭ নং রোডের ২৭নং প্লটটি ডেভেলপ করার নামে দখলে নেন তারা। এরপর পার্শ্ববর্তী ২৫ নং প্লট ক্রয়পূর্বক উভয় প্লটে অনুমোদিত নকশা না মেনে যথাক্রমে ২২ তলা ও ২১ তলা ভবন নির্মাণ করেন। পরস্পরের যোগসাজশে প্রতারণার আশ্রয় নেয়ায় তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।

দুদক সচিব লিখিত বক্তব্য জানান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা খসরু আলম যৌথভাবে তার ভায়রা ভাই গোলাম সরোয়ার এবং শ্যালিকা সাবেরা সরোয়ার নীনার সাথে হোটেল সারিনা ইন লি. নামের পাঁচ তারকা হোটেল ব্যবসার সাথে যুক্ত ছিলেন। এ ছাড়া আমীর খসরু ও তার ভায়রা বনানীর ১৭ নং রোডের ২৫নং প্লটে ১৫ তলার ভবন নির্মাণের অনুমতি পেলেও ২১তলা ভবন নির্মাণ করেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ